Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৭ অক্টোবর ২০২৪

বিসিসি ফরিদপুর ও ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের মধ্যে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত


প্রকাশন তারিখ : 2024-09-19

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, আঞ্চলিক কার্যালয়, ফরিদপুর  এবং ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট -এর মধ্যে আইটি প্রশিক্ষণ ও প্রযুক্তিগত সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। বিসিসি ফরিদপুর আঞ্চলিক কার্যালয়ে আজ (১৯.০৯.২০২৪) এ সমঝোতা স্মারক (MoU) স্বাক্ষর অনুষ্ঠান আয়োজিত হয়। অনুষ্ঠানে বিসিসি ফরিদপুর আঞ্চলিক পরিচালক জনাব অলিউল্লাহ আহম্মেদ সভাপতি এবং ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট -এর অধ্যক্ষ জনাব প্রকাশ কুমার সাহা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট এর চিফ ইনস্ট্রাক্টর (টেক/পাওয়ার) জনাব সৈয়দ আহসান আলী, চিফ ইনস্ট্রাক্টর (নন-টেক) জনাব মোঃ জাহাঙ্গীর আলম, চিফ ইনস্ট্রাক্টর (টেক/কম্পিউটার) জনাব মোঃ রাশেদুল ইসলাম, চিফ ইনস্ট্রাক্টর (নন-টেক) জনাব মোঃ মজিবুর রহমান ভূঞা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এছাড়াও বিসিসি ফরিদপুর কার্যালয়ের অ্যাসোসিয়েট (ই-মেইল ও ওয়েব সার্ভিস ডেলিভারী) জনাব সিমাব আল আহম্মেদ, ইনস্ট্রাক্টর (এনডিডি প্রকল্প) জনাব আশরাফুল ইসলাম সহ বিসিসির কর্মকর্তা-কর্মচারীগণ এবং ফরিদপুর ও শরীয়তপুর পলিটেকনিক ইনস্টিটিউট ইন্ডাস্ট্রিয়াল এটাচমেন্ট এর শিক্ষার্থীগণ এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। 

 

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বিসিসি ফরিদপুর আঞ্চলিক পরিচালক জনাব অলিউল্লাহ আহম্মেদ দেশের আইসিটি খাতে বিসিসির বিভিন্ন অবদান এবং বিসিসি ফরিদপুর কার্যালয়ের বিভিন্ন প্রশিক্ষণসহ অন্যান্য কার্যক্রম সম্পর্কে সবাইকে অবগত করেন।  তিনি ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ও আগত অতিথিবৃন্দকে অভিনন্দন এবং ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট -এর প্রাতিষ্ঠানিক সহযোগিতার জন্য ধন্যবাদ জানান। এছাড়া তিনি এ চুক্তি স্বাক্ষরের জন্য বিসিসি প্রধান কার্যালয়ের পরিচালক (প্রশিক্ষণ ও উন্নয়ন) মোঃ জফরুল আলম খান এর প্রতি বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। প্রধান অতিথি ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট -এর অধ্যক্ষ জনাব প্রকাশ কুমার সাহা তাঁর বক্তব্যে বিসিসি ফরিদপুর কার্যালয়কে এ উদ্যোগ গ্রহণের জন্য ধন্যবাদ জানান এবং এ সমঝোতা চুক্তির প্রায়োগিক উপকারিতা সম্পর্কে আলোচনা করেন। এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইনস্টিটিউট এর চিফ ইনস্ট্রাক্টর (টেক/পাওয়ার) জনাব সৈয়দ আহসান আলী। বিসিসি ফরিদপুর কার্যালয়ের অ্যাসোসিয়েট (ই-মেইল ও ওয়েব সার্ভিস ডেলিভারী) জনাব সিমাব আল আহম্মেদ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

 

এই চুক্তির মাধ্যমে দুই প্রতিষ্ঠানের মধ্যে শিক্ষার্থীদের জন্য আধুনিক ও যুগোপযোগী আইটি প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনার পথ সুগম হবে। শিক্ষার্থীরা আইটি খাতে অত্যাধুনিক প্রশিক্ষণ গ্রহণের সুযোগ পাবে, যা তাদের কর্মসংস্থান ও ক্যারিয়ার গঠনে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে। এছাড়া দুই প্রতিষ্ঠান যৌথভাবে গবেষণা, প্রশিক্ষণ এবং প্রযুক্তিগত জ্ঞান বিনিময়ের ক্ষেত্রেও কাজ করবে।